গ্লোব সিকিউরিটিজ লিমিটেড এর ওয়েবসাইট এর মাধ্যমে অনলাইনে ট্রেডিং করার পদ্ধতি:

ভিডিওতে দেখুন :


ধাপ-১

গ্লোব সিকিউরিটিজ লিমিটেড এর ওয়েবসাইটে আপনার অনলাইন প্রোফাইলে ইউজার আইডি ও পাসওয়ার্ড দিয়ে লগইন করুন। তারপর বামপাশে সাইডবারে আপনি নিচের মত Trade online ট্যাব দেখতে পারবেন। এখন Trade online ট্যাব এ ক্লিক করুন।

ধাপ-২

Trade online ট্যাব এ ক্লিক করার পর আপনি Online Trading পেইজ এ প্রবেশ করবেন। এই পেইজ এর মাধ্যমে আপনি শেয়ার কেনা বেচা করতে পারবেন।

ধাপ-৩

শেয়ার কেনার জন্য Buy বাটন এ ক্লিক করুন। তারপর নিচের মত পপ-আপ উইন্ডো আসবে। এখানে আপনি যে একাউন্ট কোড ব্যবহার করে শেয়ার কিনছেন সেই একাউন্ট কোডটি উপরে দেখতে পারবেন।

ধাপ-৪

এখন আপনি তথ্যসমূহ পূরন করে Buy ট্যাব এ ক্লিক করুন।

ধাপ-৫

আপনি যদি নিজে রেট ঠিক করে না দিয়ে মার্কেট রেট এ শেয়ার ক্রয় করতে চান তাহলে On market Rate চেক্স বক্স এ টিক দিন।

ধাপ-৬

এরপর Buy ট্যাব এ ক্লিক করলে নতুন একটি উইন্ডো আসবে, যেখানে আপনার ট্রেড অর্ডার যে সফলভাবে সাবমিট হয়েছে সেটা দেখতে পারবেন। এবং Buy অর্ডার এর বিস্তারিত তথ্য (অর্ডার আইডিসহ) নিচে দেখতে পারবেন।

ধাপ-৭

আপনি যদি শেয়ার বিক্রয় করতে চান তাহলে Sell বাটন এ ক্লিক করুন। তারপর নিচের মত পপ-আপ উইন্ডো আসবে। এখানে আপনি যে একাউন্ট কোড ব্যবহার করে শেয়ার বিক্রয় করছেন সেই একাউন্ট কোডটি উপরে দেখতে পারবেন।


এখন উপরের তথ্যসমূহ পূরন করে Sell বাটন এ ক্লিক করুন।

ধাপ-৮

আপনি যদি নিজে রেট ঠিক করে না দিয়ে মার্কেট রেট এ শেয়ার বিক্রয় করতে চান তাহলে On market Rate চেক্স বক্স এ টিক দিন।

ধাপ-৯

এরপর Sell ট্যাব এ ক্লিক করলে নতুন একটি উইন্ডো আসবে, যেখানে আপনার ট্রেড অর্ডার যে সফলভাবে সাবমিট হয়েছে সেটা দেখতে পারবেন। এবং Sell অর্ডার এর বিস্তারিত তথ্য (অর্ডার আইডিসহ) নিচে দেখতে পারবেন।

ধাপ-১০

আপনি ট্রেড অর্ডার সাবমিট করার পর অর্ডার Cancel করতে পারবেন। কিন্তু এক্ষেত্রে আপনি ট্রেড অর্ডার সাবমিট করার সাথে সাথেই Cancel করার অপশন পাবেন না । আপনি ট্রেড অর্ডার সাবমিট করার পর আমাদের ট্রেডার যদি আপনার ট্রেড ওর্ডার Process করেন তাহলে আপনি Cancel করার অপশন পাবেন। তারপর আপনি Cancel বাটন এ ক্লিক করলে আপনার ট্রেড ওর্ডারটি Cancel হয়ে যাবে।

আপনার অর্ডার যদি ট্রেডার রিজেক্ট করে আপনি সেটা দেখতে পারবেন। আপনার অর্ডার পেন্ডিং থাকলে, পারশিয়ালি এক্সিকিউটেড কিংবা Cancelled হলেও সেটা দেখতে পারবেন।

ধাপ-১১

এরপর Executed Trade Orders ট্যাব এ ক্লিক করলে আপনার ট্রেড অর্ডার গুলো কি অবস্থায় আছে সেটা দেখতে পারবেন। আপনার শেয়ার Buy হলে সেটা দেখতে পারবেন, আপনার শেয়ার Sell হলে সেটা দেখতে পারবেন।